গোলাম মর্তুজা

মাদারীপুরে শিক্ষক হত্যাচেষ্টায় গ্রেপ্তার ফয়জুল্লাহ ফাহিম রিমাণ্ডে থাকা অবস্থায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশের পর পরই ফেসবুকে ঘটনাটি নিয়ে মন্তব্য করেছেন সাপ্তাহিকের সম্পাদক গোলাম মর্তুজা।

তিনি লিখেছেন, রাজনৈতিক বক্তৃতায় যে কাউকে অভিযুক্ত করা যায়। নিজেরা ধরতে পারি না, জনগণ ধরে দেয়। তাদের ক্রসফায়ারে বা বন্দুক যুদ্ধে হত্যা করা হয়। এমন একটি হত্যাকাণ্ড- যে ঘটতে যাচ্ছে, অভিযানের ধরণে তা প্রত্যাশিতই ছিল।

তিনি আরো লিখেছেন- কারা জঙ্গি, কারা তৈরি করে, কারা পৃষ্টপোষক, কারা জঙ্গি-গুপ্ত হত্যা টিকিয়ে রেখে সুবিধা পেতে চায় -সব প্রশ্নের উত্তর আছে এই একটি হত্যাকাণ্ডের মধ্যে।

ফেসবুকে দেওয়া গোলাম মোর্তোজার এই স্ট্যাটাসে বিনু মাহবুবা নামের একজন তার মন্তব্য প্রকাশ করে লিখেছেন, যাদের কাছেই তথ্য থাকে তারাই বন্দুকযুদ্ধে নিহত হয়।

এম জাকির হোসাইন খান নামের আরো একজন স্ট্যাটাসটি পড়ে মন্তব্য করেছেন, রাষ্ট্রের নাগরিকদের হত্যা করে অনৈতিক শাসন প্রলম্বিত করা যায়, কিন্তু দীর্ঘকাল টিকিয়ে রাখা যায়না।

Rahman Moni: Eta ki Biswas korte hobe ? Amra ki etota e boka ??

Palash Rahman : এখন শুধু বাকি যারা ফয়জুল্লাহ কে ধরে দিয়েছে তাদের নামে মামলা দেয়া। পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে অন্তত ৫ হাজার মানুষের বিরুদ্ধে মামলা এবং প্রেফতার হওয়া দরকার।

সূত্র: বিডিটুডে

Advertisements