তার ‘অপরাধ’ তিনি ব্যবসায়ী। গরুর বেঁচাকেনার ব্যবসা। গরুর গোশত রফতানিতে বিশ্বের সবচেয়ে দ্বিতীয় প্রধান দেশ হলেও ভারতে মুসলমানরা কোনোভাবে গরু ব্যবসার সাথে জড়িত হলেই যত দোষ। তাদের বিরুদ্ধে ‘হিন্দু দেবতা’র অবমাননার অভিযোগ তুলে হত্যার ঘটনা সংবিধানে ‘সেকুলার’ বলে উল্লিখিত দেশটিতে প্রতিদিনই ঘটছে।

এর মধ্যে দুয়েকটি ঘটনা মিডিয়াতে আসে। বাকিগুলো গায়েবই থেকে যায়। সর্বশেষ ৩১ মে এর একটি ঘটনা আজ ভারতের দুটি পত্রিকা প্রকাশ করেছে।

মিল্লি গেজেটের বরাতে ‘জনতা কা রিপোর্টার’ নামে একটি পত্রিকার জানায়, ভারতর রাজস্থানে গত মঙ্গলবার এক মুসলিম গরু ব্যবসায়ীর উপর বর্বর নির্যাতহন চালিয়েছে ক্ষমতাসীন বিজেপির কর্মীরা।

কয়েকটি ছবিসহ প্রকাশিত প্রতিবেদনে দেখা যাচ্ছে, বজরঙ্গী দলের প্রতীক হলুদ গামছা পরা এক যুবকসহ বেশ কয়েকজন লাঠিসোটা দিয় এক ব্যক্তিকে দিগম্বর করে মাঠে ফেলে পেটাচ্ছে। ভিকটিমকে মৃতপ্রায় দেখাচ্ছিল ছবিতে।

রাজস্থানের চিত্তরগড়ের চট্টি সরদি প্রতাপগড় জেলায় এ ঘটনা ঘটে। আক্রান্ত ব্যক্তি ট্রাকে করে গরু নিয়ে যাচ্ছিলেন। এসময় তার তিন সহযোগীকেও নির্দয়ভাবে পেটানো হয়। ঘটনার পুরো সময়টায় পুলিশ দাঁড়িয়ে উপভোগ করছিল বলেও অভিযোগ করেছে পত্রিকাটি।

এসময় উল্লাস করছিল আক্রমণকারীরা। ঘটনার ছবি এবং ভিডিও করতে তারা একজন ‘সাংবাদিক’কেও ভাড়া করে। পরে আক্রমণকারীরাই এসব ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে তাদের ‘মাকে বাঁচানোর’ জন্য কৃতিত্ব জাহির করে।

সূত্র: মিল্লি গেজেট, জনতা কা রিপোর্টার, বিডি টুডে

Advertisements