12803054_1073780775976822_6073145410339859825_nবাংলাদেশ গরু জবাই বন্ধের দাবি জানিয়েছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। (http://www.mzamin.com/article.php?mzamin=3426)

হিন্দুদের এ ধরনের দাবি সত্যিই দুঃসাহসই বটে। তবে আপনি যদি ‘হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের এ দুঃসাহসকে বিচ্ছিন্ন ঘটনা বলে দাবি করেন, তবে আমি তা মেনে নিতে নারাজ। আপনার জ্ঞাতার্থে বলছি- এ্ এক বারই নয়, বরং বাংলাদেশের হিন্দুরা বার বার মুসলমানদের অধিকার কেড়ে নিতে চাইছে-

১) মুসলমানদের কোরবানী বন্ধ করতে বাংলাদেশের হাইকোর্টে দেব নারায়ন মহেশ্বর নামক এক হিন্দু রিট (http://archive.is/mNQP1)

২) বাংলাদেশের রাষ্ট্রধর্ম ‘ইসলাম’ বাতিল করতে সমেন্দ্র নাথ গোস্বামী নামক এক হিন্দুর রিট (http://goo.gl/I4QvXp)

৩) বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল চেয়ে এর আগেও রিট করেছে সিআরদত্ত, দেবেশ চন্দ্র ভট্টাচার্য ও সুব্রত চৌধুরী (http://goo.gl/j02Azl)

স্মরণীয় যে,
১৯৪৭-এ দেশ ভাগ হয়েছে ধর্মের উপর ভিত্তি করে। পূর্ব বাংলা বা পূর্ব পাকিস্তানের সৃষ্টি হয়েছিলো শুধুই মুসলমানদের জন্য, হিন্দুদের জন্য নয়। ১৯৭১ সালে বাংলাদেশ পাকিস্তান থেকে পৃথক হয়েছিলো অধিকার প্রতিষ্ঠান জন্য, জালেমদের থেকে বাচার জন্য, হিন্দুদের পৃথক ভূমি অধিকার দেওয়ার জন্য নয়। তাই সত্যি বলতে- বাংলাদেশে হিন্দুদের থাকারও কোন ভূমিগত বৈধতা নেই।

কিন্তু তারপরও বাংলাদেশর ‍মুসলমানরা অতি দয়া করে, দাক্ষিণ্য দেখিয়ে হিন্দুদের বাংলাদেশ থাকতে দিয়েছিলো। উচিত ছিলো মিরপুরের বিহারী ক্যাম্পের মত হিন্দুদের থাকতে দেওয়া, কিন্তু সেটা না করে বাংলাদেশের মুসলমানরা হিন্দুদের পাশে বসিয়েছে, রাজারহালে থাকতে দিয়েছে, গণহারে প্রশাসন, পুলিশ, চাকুরীতে প্রবেশ করিয়েছে।

কিন্তু কথায় আছে না- “দাড়াতে দিলে বসতে চায়, বসতে দিলে শুতে চায়”। বাংলাদেশের হিন্দুদের হয়েছে সেই অবস্থা। বাংলাদেশের মুসলমানরা হিন্দুদের আদর করে থাকতে দিয়েছিলো ঠিকই, কিন্তু হিন্দুদের সেটা সহ্য হয়নি। এখন তারাই উল্টো মুসলমানদের অধিকার কেড়ে নিতে চাচ্ছে। ঠিক যেভাবে প্যালেস্টাইনের মুসলমানরা দয়া করে থাকতে দিয়েছিলো ইউরোপ থেকে বিতাড়িত ইহুদীদের। কিন্তু উপকারের প্রতিদানস্বরূপ ইহুদীরা উল্টো নিরীহ প্যালেস্টাইনীদের রক্ত পান করছে, ঠিক একইভাবে বাংলাদেশের হিন্দুরাও তা শুরু করেছে। চাকুরী-প্রশাসন সর্বত্র দখল করে তারা এখন মুসলমানদের কোনঠাসা করার চেষ্টা করছে, মুসলমানদের ধর্মীয় অধিকার কেড়ে নিতে চাইছে, গরু কোরবানীতে বাধা দিচ্ছে, সংবিধান পরিবর্তন করে ইসলাম বাতিল করতে বলছে।

বাংলাদেশের মুসলমানদের এখনই সচেতন হওয়া উচিত, হিন্দুদের নিজ ভূমি ভারতে পাঠিয়ে বাংলাদেশকে মুসলমানদের জন্য স্বতন্ত্র রাখা্ উচিত। নয়ত বাংলাদেশের মুসলমানদেরও প্যালেস্টাইনীদের মত অবস্থা বেগতিক হতে দেরি লাগবে না।

সূত্র: Noyon Chatterjee Returned

Advertisements